আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

বার্তা বাজার প্রতিনিধিদ্বয়কে মানবিক কাজের স্বীকৃতি

নিজস্ব প্রতিবেদকঃ

সমাজ সেবা ও কোভিড-১৯ সময়ে মানবিক কাজে অবদান রাখায় অনলাইন পোর্টাল বার্তা বাজার এর দুইজন প্রতিনিধিকে সম্মাননা প্রদান করেছে সামাজিক সংগঠন ‘মানুষের জন্য সেবা সংস্থা’।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে সাভারে প্রতিনিধিদ্বয়ের হাতে সম্মাননা সূচক ক্রেস্ট তুলে দেন মানুষের জন্য সেবা সংস্থা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহীন আলম স্বাধীন।

সম্মাননা প্রাপ্ত ওই দুই সাংবাদিক হলেন- বার্তা বাজার এর বিশেষ প্রতিনিধি মোঃ আল মামুন খান এবং চিত্র সাংবাদিক  মোঃ ইমদাদুল হক।

এব্যাপারে সাংবাদিক মোঃ আল মামুন খান জানান, যেকোনো মানবিক কাজের স্বীকৃতি পেলে কাজের স্পৃহা আরও বেড়ে যায়।

করোনার সেই ভয়াল সময়ে একজন গণমাধ্যমসহকর্মী হিসেবে ঢাকার সাভারে কাজ করতে গিয়ে পরিবার এবং শুভানুধ্যায়ীদের ইতিবাচক বাধার সম্মুখীন হলেও নিজের দায়িত্ব থেকে সরে আসি নাই।

একজন সম্মুখসারির করোনা যোদ্ধা হিসেবে ওই ভয়াল পরিবেশে কাজ করেছি। মৃত্যু ভয় উপেক্ষা করে আরও অনেক গণমাধ্যমকর্মীদের মতো আমিও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের লক্ষ্যে ছুটে বেড়িয়েছি।

দেরীতে হলেও আজ এই মানবিক কাজের স্বীকৃতি পেলাম, এই অনুভূতি অব্যক্ত। আমি ‘মানুষের জন্য সেবা সংস্থা’ এর সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে সাংবাদিক মোঃ ইমদাদুল হক জানান, কাজের স্বীকৃতিই বড় কথা, আর এই স্বীকৃতি পেলে কাজের অনুপ্রেরণা বাড়ে।

‘মানুষের জন্য সেবা সংস্থা’ এর মতো কিছু সংগঠন আছে বিধায়ই মানুষ এখনো মানবিক কাজের স্পৃহা পায়। এই সংগঠনকে আন্তরিক ধন্যবাদ জানাই।

প্রসঙ্গত, মানুষের জন্য সেবা সংস্থা’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে করোনাকালে ভূমিকার জন্য এই সংগঠনের ৬৪ জেলার স্বেচ্ছাসেবক সহ বিভিন্ন দপ্তরের উর্ধতন কমকর্তা, ডাক্তার, পুলিশ,

নার্স, সাংস্কৃতিক কর্মী এবং গণমাধ্যমকর্মীদের সম্মাননা প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় ঢাকার সাভার উপজেলা থেকে বার্তা বাজার এর দুই প্রতিনিধি এই সম্মাননা লাভ করলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ